Tuesday, January 30, 2018

রিপোর্টারকে নিউজ করতে নিষেধ করে ঘুষ দিচ্ছে দেব দয়াল (চঃ দাঃ)


কুষ্ঠিয়া-ঝিনাইদহ মহাসড়কের বেহাল অবস্থা নিয়ে যমুনা টিভি নিউজ করতে গেলে যমুনা টিভির রিপোর্টারকে ঘুষ দেয়ার চেষ্টা করে কুষ্টিয়ার সড়ক ও জনপদ বিভাগের উপ-প্রধান প্রকৌশলী দেব দয়াল সরকার। (http://bit.ly/2nplyYM)

দেব দয়াল সরকার লিখে গুগলে সার্চ দিতে বেড়িয়ে আসলো তার পরিচয়।

দেব দয়াল সরকারের পিতার নাম কল্পনাথ সরকার, বাড়ি- ঝিনাইদহের শৈলকুপার বাঘিনী গ্রাম।

দেব দয়াল সরকারের পরিচিতিতে লেখা আছে-

জনাব দেব দয়াল সরকার (পরিচিতি নম্বর-৪০০৭১৭)

উপ-বিভাগীয় প্রকৌশলী (চঃ দাঃ) ।

জনাব দেব দয়াল (চঃ দাঃ) সাহেব কিন্তু মুক্তিযোদ্ধা কোঠার লোক। মুক্তিযোদ্ধা সার্টিফিকেট দিয়ে দয়াল (চঃ দাঃ)র অবসর গ্রহণের বয়স ১ বছর বাড়িয়ে ৬০ বছর করে। সে দিক থেকে হিসেব অনুযায়ী দেব দয়াল (চঃ দাঃ) মাত্র ১২ বছর বয়সে মুক্তিযুদ্ধ করেছিলো !!! (http://bit.ly/2BDxtqI)

যাই হোক,

জনাব দেব দয়াল (চঃ দাঃ) নিয়ে গুগল করতেই আরো কিছু খবর চোখে পড়লো-

দৈনিক কালেরকণ্ঠ ৬ই আগস্ট ২০১৫ তারিখে “জোড়াতালির রাস্তা বর্ষায় জলাবদ্ধতা” শিরোনামে এক রিপোর্ট করে। সেখানে দেব দয়াল (চঃ দাঃ) কে রাস্তার বেহাল অবস্থা সম্পর্কে জানতে চাইলে সে বলে, “ এলাকার মানুষের কথার কোনো ভিত্তি নেই। কারণ তারা সড়কের কাজ সম্পর্কে কিছু না বুঝেই মন্তব্য করে। আর ছোটখাটো সংস্কার ছাড়া গত ১০ বছরে সড়কটি সংস্কারে বড় কোনো প্রকল্প অনুমোদন হয়নি। ফলে সড়কটি খারাপ থেকে আরো খারাপ আকার ধারণ করেছে।”

অথচ ডাটা বলছে, ২০১৪ সালে ১কোটি ২০ লক্ষ এবং ২০১৫ সালে ৭ কোটি ২০ টাকার প্রকল্প গ্রহণ করা হয় রাস্তা সংস্কারে।

দেব দয়াল (চঃদাঃ) যে প্রায় মিথ্যা কথা বলে তার প্রমাণ মেলে ১৩ই এপ্রিল, ২০১৫ সালে একটি লোকাল পোর্টালে। সেখানে রাস্তার ক্ষতিগ্রস্ত অংশ মেরামত করার নাম করে ২২ লক্ষ টাকা নেয়। সাংবাদিক জিজ্ঞেস করলে সে প্রথমে বলে ৫ লক্ষ টাকা দেয়া হয়েছে এবং পরে স্বীকার করে ১৭ লক্ষ টাকা দেয়া হয়েছে। (http://bit.ly/2DP4E0M)

২০১৭ সালের জুন মাসে সাংবাদিকরা তার সাথে রাস্তার বেহাল অবস্থা নিয়ে জানতে চাইলে দেব চঃ দাঃ বলে, “আমাদের অফিসে জনবল কম। তাই মহাসড়কের দেখভালো আমাদের বেগ পেতে হচ্ছে।” (https://goo.gl/nhqHEC)

দেব দয়াল (চঃ দাঃ) কে নিয়ে গুগল করতে আরো তথ্য বেড়িয়ে আসলো। বিপুল অর্থ ব্যয়ে রাস্তা নির্মাণের পর মাত্র ২ মাসের মধ্যে রাস্তায় ফাটল তৈরী হলে তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠে এবং সরকারি কর্মচারি বিধিমালার আন্ডারে মামলা দায়ের হয়। কিন্তু তদন্তের দায়িত্ব সওজের উপসচিব আনোয়ার হোসেন চৌধুরী তদন্ত প্রতিবেদন দাখিল করে বলে, দেব দয়াল (চঃদাঃ)’র বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ সত্য নয়। ফলে ছাড়া পেয়ে যায় দেব দয়াল (চঃদাঃ)। এবং ২০১৭ সালে মুক্তিযোদ্ধার সার্টি্ফিকেট দেখিয়ে সে চাকুরী ১ বাড়িয়েও নেয়। (http://bit.ly/2EpNuDW)

এত প্রকাশ্য দুর্নীতি করে দেব দয়াল (চঃদাঃ) বার বার ছাড়া পাওয়া প্রমাণ করে তার উপর আশির্বাদস্বরূপ রয়েছে মন্ত্রনালয়ের শীর্ষ পর্যায়ে হাত। এবং সেই হাত যে মন্ত্রী ওবায়দুল কাদের পৌছেছে তাতে সন্দেহ নাই।

তবে সব অভিযোগ অস্বীকার করলেও দেব দয়াল (চঃদাঃ)’র যমুনা টিভির রিপোর্টারকে ঘুষ দেয়ার চিত্র অস্বীকার করা যাবে না। অবিলম্বে দেব দয়াল (চঃদাঃ)কে তার পদ থেকে বহিষ্কার করা হোক এবং দুর্নীতির টাকা জব্দ করে সেই টাকায় চাল ক্রয় করে দরিদ্র জনগণের মধ্যে ফ্রি বিলিয়ে দেয়া হোক।


===============================
আমার মূল পেইজ- Noyon chatterjee 5
(https://www.facebook.com/noyonchatterjee5)
পেইজ কোড- 249163178818686

------------------------------------------------------------------
আমার ব্যাকআপ পেইজ- Noyon Chatterjee 6
(https://www.facebook.com/Noyon-Chatterjee-6-202647270140320/)
------------------------------------------------------------------------------------------------

0 comments:

Post a Comment