Saturday, December 29, 2018

বাচ্চাদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দিয়েছে কে ? মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, থুক্কু আন্তর্জাতিক সম্রাজ্যবাদীরা


গত কয়েকদিন ধরে একটা খবর দেখছি, প্রাথমিকের শিশুদের হাতে নতুন বই তুলে দেয়ার জন্য একটি উৎসব চালু করেছে সরকার, যার নাম বই উৎসব। সেখানে বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছোট বাচ্চাদের হাতে নতুন বই তুলে দিচ্ছে এবং ফটোসেশন করছে। আওয়ামলীগের বিভিন্ন ফেসবুক পেইজ থেকে সরব উঠেছে, “বাচ্চাদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দিয়েছে কে ?”
“জোরে বলো- মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা”।

যারা বাচ্চাদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দেওয়ার কৃতিত্বটা শেখ হাসিনাকে দিতে চান, তাদের জ্ঞাতার্থে বলছি, এই বিনামূল্যে বই তুলে দেয়ার পেছনে শেখ হাসিনার কোন অবদান নেই। বইয়ের টাকাটাও শেখ হাসিনা নিজের বাবার বাড়ি থেকে নিয়ে আসেন নাই, টাকাটা নিয়েছে বিভিন্ন সম্রাজ্যবাদী ও স্বার্থবাদী গোষ্ঠীর থেকে। মূল ফান্ড দাতা বিশ্বব্যাংক ও এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক। পাঠ্যবইগুলো তাদের টাকায়ই ছাপা।

গত জুন মাসে বিশ্বব্যাংকের সাথে প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি -৪) তে প্রায় ৫ হাজার কোটি টাকা (https://bit.ly/2ET8ohS) এবং অক্টোবরে একই প্রকল্পে ৪ হাজার ২শ’ কোটি অর্থাত প্রায় ৯ হাজার কোটি টাকা বিদেশী সম্রাজ্যবাদীদের থেকে গ্রহণ করে সরকার। (https://bit.ly/2RiIfi3)

বিশ্বব্যাংক বা এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের মত সম্রাজ্যবাদীদের বিভিন্ন প্রতিষ্ঠান যে কূট উদ্দেশ্য ঋণ দেয়, এটা পুরো দুনিয়ার সবাই জানে। মাঝে মাঝে বাংলাদেশের কৃষিমন্ত্রী মতিয়া কিংবা অর্থমন্ত্রী মাল মুহিতও তা মুখ ফসকে বলে ফেলে। অন্যান্য প্রতিষ্ঠানের জন্য এই সব সম্রাজ্যবাদী প্রতিষ্ঠান থেকে ঋণ নিলে যদি সমস্যা হয়, তবে কোমলমতি শিশু, যারা আমাদের ভবিষ্যত তাদের শিক্ষার জন্য এই কোটি কোটি টাকা ঋণ নেয়ার মানেটা কি ? তারা কি এমনি এমনি ঋণ দিচ্ছে, নাকি ঋণের বিনিময়ে তাদের বেধে দেয়া পাঠ্যসূচি ও পলিসি ঢুকানো হচ্ছে বইয়ের ভেতর ? বইয়ের মাধ্যমে নতুন প্রজন্মের মন-মস্তিষ্কে প্রবেশ করানো হচ্ছে অদৃশ্য বিষ ?

উল্লেখ্য, এনসিটিবি অনুমোদিত হিজড়াদের নিয়ে লেখা ‘বৈচিত্র্যময় মানুষ’নামে একটি সম্পূরক বই ষষ্ঠ শ্রেণির সহস্র শিক্ষার্থীকে পরীক্ষামূলকভাবে দেওয়া হবে। এই বইয়ের জন্য অর্থায়ন করছে গ্রাম-গঞ্জে সমকামীতা ছড়িয়ে দিতে যে এনজিওটি কাজ করছে, “বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি (বন্ধু)” নামক এনজিওটি। অধ্যাপক জাফর ইকবালের একটি প্রবন্ধসহ মোট চারটি প্রবন্ধ নিয়ে ‘তৃতীয় লিঙ্গ’র মানুষ সম্পর্কে বাচ্চাদের ধারণা দিতে পরীক্ষামূলকভাবে ১ হাজার বই নির্বাচিত ১০টি বিদ্যালয়ের শিক্ষার্থীদের দেওয়া হবে। (https://bit.ly/2BIa3CU)

আমি আপনাদেরকে বলেছিলাম, সম্রাজ্যবাদী ইহুদীরা সারা বিশ্ব শাসন করার জন্য একটি কর্মপরিকল্পনা বা মাস্টারপ্ল্যান তৈরী করেছে, যাকে বলে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বা এসডিজি (https://bit.ly/2rYIn85 )। সরকার শিক্ষাক্ষেত্রে যে মহাপরিকল্পনা বাস্তবায়নে বিদেশ থেকে কাড়ি কাড়ি লোন আনছে, সেই মহাপরিকল্পনার লক্ষ্যই হচ্ছে এসডিজি বাস্তবায়ন বা শিশুদের মধ্যে সম্রাজ্যবাদী ইহুদীদের সেই ধারণা পাঠ্যবইয়ের মাধ্যমে বদ্ধমূল করা। (https://bit.ly/2RhTd7A)

আমি সব সময় একটা কথা বলি, বিদেশ থেকে আসা ফ্রি ওষুধ বাচ্চাদের খাওয়ায়েন না, কারণ সেখানে তারা এমন কিছু মিশিয়ে দেবে যেটা আমাদের নতুন প্রজন্মের জন্য ক্ষতিকর। ঠিক একইভাবে বলতে হয়, বিদেশ থেকে নিয়ে আসা বিনামূল্যের বই আমাদের শিশুদের মাঝে দয়া করে দিয়েন না। ওষুধ যেমন আমাদের নতুন প্রজন্মের ক্ষতিকর হতে পারে, ঠিক তেমনি এই সব বইও আমাদের নতুন প্রজন্মকে বুদ্ধিহীন, পঙ্গু সম্রাজ্যবাদীদের দাসে পরিণত করতে পারে।

সত্যি বলতে, দুর্নীতিবাজরা সব সময় চায় বিদেশ থেকে উন্নয়নের কথা বলে টাকা নিয়ে আসতে, কারণ তখন ১ টাকা খরচ করলে ১০ টাকা মেরে দেয়ার সুযোগ থাকে। টাকা চলে যায় ক্ষমতাসীনদের ব্যক্তিগত অ্যাকাউন্টে, কিন্তু ঋণের বোঝা চেপে বসে পুরো দেশের উপর। অন্যদিকে সম্রাজ্যবাদীরা শাসকগোষ্ঠীকে দুর্নীতির সুযোগ করে দিয়ে আড়াল করে জনগণের উপর নিজের গোপন স্বার্থ হাসিল করে, পুরো জাতীকে পরিণত করে দাসে।

আমার মনে হয়, বাংলাদেশের মানুষের এব্যাপারে আরো সচেতন হওয়া জরুরী। সরকার যেভাবে সামান্য অর্থের লোভে আমাদের তরুণ প্রজন্মের বোধ বুদ্ধি নষ্ট করে দিচ্ছে, সেটা আমাদের কিছুতেই মেনে নেয়া উচিত নয়। আমরা চাই আমাদের ভবিষ্যত প্রজন্ম বিশ্বের বুকে মাথা উঁচু করে দাড়াক, কিন্তু ইহুদীবাদীদের বানিয়ে দেয়া পাঠ্যসূচি পড়ে আমাদের পরবর্তী প্রজন্মও ইহুদীবাদীদের নিকট দাস হয়ে থাকুক, এটা আমরা কিছুতেই মেনে নিতে পারি না।


===============================
আমার মূল পেইজ- Noyon chatterjee 5
(https://www.facebook.com/noyonchatterjee5)
পেইজ কোড- 249163178818686
------------------------------------------------------------------
আমার ব্যাকআপ পেইজ- Noyon Chatterjee 6
(https://www.facebook.com/Noyon-Chatterjee-6-202647270140320/)
------------------------------------------------------------------------------------------------

0 comments:

Post a Comment