Thursday, July 26, 2018

শেখ হাসিনা আল্লাহর উপর আস্থা ও ভরসা বাদ দিয়ে নিজের উপর আস্থা ও ভরসা চালু করে নতুন ব্যবসা ফেদেছে

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটা কথা প্রায় বলেন,

আমার উপর ভরসা রাখুন। রামপাল বিদ্যুৎকেন্দ্রের বিরুদ্ধে যখন সবাই কথা বললো, তখনও তিনি একই কথা বলেছিলেন, বলেছিলেন- আমি বঙ্গবন্ধু কন্যা, আমার উপর আস্থা রাখুন। আমার দ্বারা দেশের কোন ক্ষতি হবে না।

বাংলাদেশের সংখ্যাগরিষ্ঠ মানুষ মুসলমান, আর কোন মুসলমানকে যদি প্রথম জিজ্ঞেস করা হয়, আপনি কার উপর ভরসা রাখেন ?

আমি নিশ্চিত সে বলবে-‘আমি আল্লাহ’র উপর ভরসা রাখি’।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ সংবিধান থেকে ২০১১ সালে ‘আল্লাহ’র উপর আস্থা ও ভরসা’ তুলে দিয়েছেন এবং এখন নিজের উপর আস্থা ও বিশ্বাস চালু করতে চাইছেন। কিন্তু সেই আস্থা ও বিশ্বাস কতটুকু বিশ্বাসযোগ্য ?

কোটা আন্দোলনের শুরুতে তিনি বলেছেন- কোটা বাতিল,

কিন্তু এখন বলছেন- কোটা থাকবে।

তারমানে তিনি মুখে বলেন একটা, কাজে করেন আরেকটা। তাহলে তার উপর ভরসা কিভাবে রাখা যাবে?

মানুষ আস্থা ও ভরসা করে নিরাপদ ভেবে ব্যাংকগুলোতে টাকা জমা রাখে, কিন্তু তার আমলে হাজার হাজার কোটি টাকা গায়েব, ব্যাংকের টাকা চলে যায় জুয়ার কোর্টে, সোনাগুলো সব তামা হয়ে যায়, কোটি টন কয়লা উড়ে যায় বাতাসে, আশ্চর্য !!

শেখ হাসিনার ছেলে জয় যখন আমেরিকার ভার্জিনিয়া, ওয়াশিংটন বা মেরিল্যান্ডে বিলাসবহুল বাড়ি কিনে, তার মেয়ে পুতুল যখন ফ্লোরিডায় ৩টা বাড়ি কেনে, রেহানার মেয়ে যখন ব্রিটেনে নির্বাচন ক্যাম্পেইনে কোটি কোটি ডলার খরচ করে তখন বোঝা যায় দেশের জনগণের ভরসা আর আস্থা কোথায় যায় ? ব্যবসার ক্ষেত্রে অন্যতম পূজি নাকি ক্রেতার আস্থা ও ভরসা। শেখ হাসিনাও আল্লাহ উপর আস্থা ও ভরসা বাদ দিয়ে নিজের উপর আস্থা ও ভরসা চালু করে নতুন ব্যবসা ফেদেছেন, সেটাই বোঝা যাচ্ছে।

শেখ হাসিনার কিছু কিছু পদক্ষেপ পুরোপুরি দেশবিধ্বংসী। বিশেষ করে রূপপুর পারমানবিক প্রকল্প, বরিশালের পারমানবিক প্রকল্প। কোন একটা পরমাণু দুর্ঘটনা ঘটলে শেখ হাসিনা ইউরোপ-আমেরিকায় কেনা বাড়িতে পাড়ি জমাবে, কিন্তু বাংলাদেশের ১৬কোটি জনগণ যাবে কোথায় ?

শেখ হাসিনার সাবেক এপিএস মতিউর রহমান রেন্টু তার লেখা আমার ফাঁসি চাই বইয়ে লিখেছিলো, শেখ হাসিনা নাকি প্রায়ই বলতো, “যে দেশের মানুষ আমার বাবা আর পরিবারকে হত্যা করেছে, সে দেশের মানুষকে আমি দেখে নেবো।” আমার তো সন্দেহ লাগছে, বাংলাদেশ নিয়ে সেই ধরনের কোন হিংসাত্মক পরিকল্পনার দিকে আগাচ্ছে শেখ হাসিনা ! দেশের সকল উৎপাদনশালী খাত বন্ধ করে, পুরো অর্থনীতি ভারতের হাতে তুলে দেয়া, শিক্ষা সেক্টর ধ্বংস করা, মেধাবী আর বেকারদের লাঠি দিয়ে পিটিয়ে ভারতীয়দের এনে মোটা বেতনে চাকুরী দেয়া, বাংলাদেশের ব্যবসায়ীদের বসিয়ে ভারতীয় ব্যবসায়ীদের জন্য জমি বরাদ্দ দেয়া, বিভিন্ন রাস্তাঘাট-সেতু-ফ্লাইওভার আর বিদ্যুৎকেন্দ্রের নামে বিদেশী ঋণ এনে তা লোপাট করা এবং কর্পোরেটোক্রেসি পলিসিতে কর্পোরেটদের কাছে দেশ বিক্রি করে দেয়া, জনগণকে চুপ রাখতে চাপকিয়ে পিঠের চামড়া তুলে নেয়া, আর বিদেশীদের সমর্থনের জন্য সর্বস্ব বিলিয়ে দেয়া।

শেখ হাসিনা বতর্মানে একটানা ১০ বছর ক্ষমতা পার করছেন। তার ইচ্ছা ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকা। এজন্য যতকিছু করতে হয়, সব কিছু করতে তিনি প্রস্তুত। কিন্তু সমস্যা হলো আন্তর্জাতিক রাজনীতির খেলোয়াড়রা শেখ হাসিনার থেকে অনেক বড় ও দক্ষ। শেখ হাসিনার দুর্নীতি ও ক্ষমতালোভের সুযোগ নিয়ে তারা ফাঁদ পারতে পারে, ফলে শেখ হাসিনার লোভের কারণে পুরো দেশ হারাতে পারে স্বাধীনতা। যে বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছিলো, সে বঙ্গবন্ধুর কন্যার লোভ আর বিশ্বাসঘাতকার কারণে সে দেশ পরাধীনতার শিকল পড়তে পারে। তবে ইতিহাস সাক্ষী, বিশ্বাসঘাতকরা কখনও পার পায় না, এক দিন না, একদিন তাকেও বিচারের মুখোমুখি হতে হয়, ঝুলতে হয় ফাঁসির কাষ্ঠে। যারা ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকতে চায়, এমনও তো হতে পারে, ২০৪১ সালের পাঠ্যপুস্তকগুলোতে ইতিহাস অধ্যায়ে লেখা থাকবে, “দেশ নিয়ে বিশ্বাসঘাতকতা করার কারণে অমুক শাসক, তার ছেলে-মেয়ে-বোনকে ফাঁসির কাষ্ঠে ঝুলানো হয়।” সময়-ই কথা বলবে…….


===============================
আমার মূল পেইজ- Noyon chatterjee 5
(https://www.facebook.com/noyonchatterjee5)
পেইজ কোড- 249163178818686
------------------------------------------------------------------
আমার ব্যাকআপ পেইজ- Noyon Chatterjee 6
(https://www.facebook.com/Noyon-Chatterjee-6-202647270140320/)
------------------------------------------------------------------------------------------------

0 comments:

Post a Comment