Thursday, June 18, 2020

চিটিংবাজি খবর করে আর কত দিন ??

অবশেষে প্রথম আলো বা ডেমোক্র্যাটিক ব্লক স্বীকার করে নিলো তাপমাত্রা বেশি হলে করোনা ভাইরাস কম মারাত্মক হয় বা শক্তি হারিয়ে ফেলে।
এই কলা-বিজ্ঞানীর দলরা কিন্তু এই কথাটা এতদিন স্বীকার করতো না বা প্রচার করতো না, কিন্তু মানুষ তো আর কলা-বিজ্ঞানীদের মত মূর্খ না, তাই এখন তাদের গোমর ফাঁস হওয়া শুরু হয়েছে, এখন তারা খবর করছে- হ্যা বেশি তাপমাত্রায় করোনা ভাইরাস অত মারাত্মক হয় না।

কিন্তু প্রথম আলো বা কলা বিজ্ঞানী ডেমোক্র্যাটিক সাঙ্গপাঙ্গরা হলো পুরোটাই ধাপ্পাবাজ। প্রথম আলোর এই খবরটা দেখুন- সে প্রথমে বেশি তাপমাত্রায় ভাইরাস দুর্বল হয়, এই কথা বলে নিউজের শেষে তার মতবাদই প্রতিষ্ঠা করতে চেয়েছে। উদাহরণ হিসেবে এনেছে চীনের গুয়াংজি প্রদেশ এবং সিঙ্গাপুরের কথা। কারণ সেখানে তাপামাত্রা বেশি, তাহলে সেখানে ছড়ালো কিভাবে ?? এবং সেই যুক্তি দিয়ে তারা তাদের বানানো লক ডাউন বা স্যোশাল ডিসটেন্সের পক্ষে সাফাই গাইছে !! (https://tinyurl.com/sgx2tro)

পাঠক ! মানুষ যে কত বড় ধাপ্পাবাজ হয় তার প্রমাণ, প্রথম আলোর এই খরব।
কারণ চীনের গুয়াংজি প্রদেশে করোনায় আক্রান্ত হইছে ২৫৪ জন, এর মধ্যে ২৫০ জন পরিপূর্ণ সুস্থ হয়ে গেছে এবং মৃত্যু হয়েছে মাত্র ২ জনের (https://www.pharmaceutical-technology.com/features/coronavirus-affected-countries-china-outbreak/)। অপরদিকে সিঙ্গাপুরে ৬৮৩ জন, এর মধ্যে মৃত্যু হয়েছে মাত্র ২ জনের (https://www.worldometers.info/coronavirus/)। তারা এই দুইটা যায়গায় মাত্র ৪ জন মৃত্যুর উদাহরণ দিয়ে করোনা ভীতির পক্ষে এবং লক ডাউনের মত একটি বিধ্বংসী জিনিসকে জায়েজ করতে চাইছে। অথচ তাদের লক ডাউন বা সোশ্যাল ডিসটেন্স বা ভীতি প্রচারের কারণে ইতিমধ্যে বাংলাদেশে শত শত লোক বিনা চিকিৎসায় মারা গেছে, না খেয়ে আছে কোটি কোটি মানুষ। অর্থনীতি পঙ্গু হওয়ার পথে। এখন পর্যন্ত মিডিয়ায় খবর এসেছে বাংলাদেশে ৩ জন আত্মহত্যা করেছে শুধু করোনার ভীতির কারণে (গাইবান্ধায়, পঞ্চগড় ও রাজবাড়িতে)।

কথা হইলো-
-ভাইরাস অধিক তাপমাত্রায় দুর্বল হয়, এটা অনেক পুরাতন কথা,
-ফ্লু শীত প্রধান দেশে প্রতি বছর লক্ষ লক্ষ লোকের জীবন কেড়ে নেয়, এটাও পুরাতন কথা,
-এবং ফ্লু তে অধিক বয়স্করা মারা যায়, তাই যে দেশে বয়স্ক সংখ্যা বেশি তাদের ভয় বেশি, এটাও পুরাতন কথা।

এতগুলো পুরাতন ও বৈজ্ঞানিক কথা আড়াল করে কিভাবে করে শীত ও বয়স্কের দেশ ইতালির উদাহরণ দিয়ে বাংলাদেশে এই লক ডাউনের মত একটি ভুয়া অবৈজ্ঞানিক জিনিস চলতে পারে তা আমার মাথায় আসছে না। কলাবিজ্ঞানীর হাতে যখন দেশ, সব কিছুই সত্যিই শেষ।

0 comments:

Post a Comment